Giving Excuse

Nijhoom

Excuse দিলে অনেক ভাবেই দেওয়া যায়। তাতে নিজের ই ক্ষতি বেশী।

Excuse দিলে অনেক ভাবেই দেওয়া যায়। তাতে নিজের ই ক্ষতি বেশী।

আমার Life এ অনেক সমস্যা, কিন্তু সেটার সমাধান যদি থাকে তাহলে আমার Excuse গুলো আর কিছু না শুধুমাত্র Victim Play করা।

🗨️ আমার বাসায় আমাকে কেউ Support দেয় না

Support দিবে এমন কি কি করেছি, কি করলে Support দিতে পারে সেটা বের করতে হবে

🗨️ আমার ভালো Skill না

ভালো Skill কোনটা শিখবেন Decision নিয়ে শিখা শুরু করেন।

🗨️ আমার Computer Slow

কীভাবে Fast করা যায় সেটা নিয়ে Plan করেন, প্রয়োজনে ধার নিয়ে Ram কিনেন, Income করে ফেরত দেন।

🗨️ আমার বার বার Load Shedding হয়

UPS নেন, IPS নেন, PC বিক্রি করে Laptop নেন, অন্য এলাকায় গিয়ে কাজ করেন।

🗨️ Tired লাগে, কাজে মন বসে না

Energy বাড়বে এমন কিছু করেন, Gym করেন, ভালো খাবার খান, ভালো ঘুমান, ভালো মানুষের সাথে চলেন।
দুনিয়া তে এমন কোনো Problem নাই, যেটার Solution নাই। শুধুমাত্র আমার সেই Solution করার মতো ইচ্ছা নাই।

Excuse দিয়েই যদি পার পাওয়া যায়, Effort না দিয়ে থাকা যায়, তাহলে কোনো মানুষ ই Effort দিতে চাইবে না।
এখন আমি যদি চালাকি করে Excuse দেই, সেটা আসলে চালাকি না, সবচেয়ে বড় বোকামী। কারণ নিজেকে নামিয়ে রাখছি। নিজেই পিছিয়ে পরছি। এর কারণে Suffer করলে আমাকেই করতে হবে।

↘️ নিজের টাইমলাইনে অথবা Friend কে শেয়ার করতে পারেন-

Facebook
WhatsApp
Telegram
LinkedIn

Table of Contents

🚀 আরও Related Posts

এই টপিকে আর পোস্ট খুঁজে পাচ্ছি না Boss! 😩

🚀 আমার Recent FB Posts