যেকোনো Course করার ক্ষেত্রে আমি যা Recommend করি।

Nijhoom

"আমার মেন্টরেরটা বাদে, বাকি সব কোর্সই তাবিজ" হ্যা, এমনটাই হচ্ছে আমাদের Community তে। Famous বড় ভাই এর টা কোর্স, বাকিদের টা তাবিজ?

“আমার মেন্টরেরটা বাদে, বাকি সব কোর্সই তাবিজ”

হ্যা, এমনটাই হচ্ছে আমাদের Community তে। Famous বড় ভাই এর টা কোর্স, বাকিদের টা তাবিজ?
অনেকেই আবার বলেন যে, যেই কোর্সের Quality ভালো না সেটা তাবিজ, Qualityful কোর্স হলো আসল কোর্স।

🗨️ কোর্স Quality আসলে আপেক্ষিক বিষয়।

আমার কাছে যেটা Basic, অন্য কারো কাছে সেটা Intermediate মনে হতে পারে।
আমি হয়ত Serious Conversation পছন্দ করি, অন্য কেউ হয়ত Joke আর Fun করে শিখতে পছন্দ করে।

তাই আমার কাছে যেই Mentor কে ভালো লাগবে সেটা অন্য কারো পছন্দ নাও হতে পারে।

🗨️ অনেকেই আবার চায় যে, বাংলাদেশে যেনো Course Quality Monitor করার একটা প্রতিষ্ঠান থাকুক!
ভাই, কোর্স Quality Monitor করার জন্য কোনো প্রতিষ্ঠান করে আসলে লাভ নাই, দেখবেন কয়দিন পর তাদের চেলা পেলারাই কোর্স করাচ্ছে, অন্য কেউ সুযোগ পাবে না।
দুর্নীতি এখানেও শুরু হবে।
▪️এজন্য Learner দের কোর্স Outline দেখে বুঝতে হবে যে কোর্সটা তার কাজে আসবে নাকি।
▪️আর Mentor এর Free Content দেখে বুঝতে হবে তার সাথে আমার শেখার ধরনের মিল আছে নাকি।
▪️Previous Student দের সাথে আলাপ করতে হবে যে ভেতরে আসলে কি হয়।

↘️ নিজের টাইমলাইনে অথবা Friend কে শেয়ার করতে পারেন-

Facebook
WhatsApp
Telegram
LinkedIn

Table of Contents

🚀 আরও Related Posts

এই টপিকে আর পোস্ট খুঁজে পাচ্ছি না Boss! 😩

🚀 আমার Recent FB Posts